বিএড ১ম সেমিস্টার পরীক্ষার প্রশ্ন ২০২৩

আপনি কি ২০২৪ বা পরবর্তী কোন ব্যাচের বি এড প্রশিক্ষনার্থী? ২০২৪ বা তার পরবর্তী কোনো সালের বি এড ১ম সেমিস্টার পরীক্ষার প্রস্তুতি নিয়ে ভাবছেন? তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনার চলমান বি এড কোর্সটি হল ০১ বছর মেয়াদী প্রফেশনাল কোর্স। দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় এবং কলেজ সমূহের বিএড কোর্স করানো হয়। যারা শিক্ষকতা পেশায় আছেন এবং ভবিষ্যতে যারা শিক্ষকতা পেশায় আসতে চান এই কোর্সটি মূলত তাদের জন্য। শিক্ষকতা পেশায় পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিএড কোর্সের কোন বিকল্প নেই।

বিএড ১ম সেমিস্টার পরীক্ষার প্রশ্ন ২০২৩

০১ বছর মেয়াদী বি এড কোর্সটি দুইটি সেমিষ্টারে বিভক্ত ১ম সেমিস্টার এবং ২য় সেমিস্টার। এই কোর্সের ফাইনাল পরীক্ষাও সেমিস্টার ভিত্তিক দুইটি টার্মে হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় ২০২৩ সালের বিএড প্রশিক্ষনার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষা ১৬-০১-২০২৪ তারিখে শুরু হয়ে ১৩-০২-২০২৪ তারিখে শেষ হয়।

আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের সামনে ২০২৩ সালের বিএড ১ম সেমিস্টার পরীক্ষার প্রশ্ন নিয়ে হাজির হয়েছি। আশা করছি ২০২৩ সালের বি এড ১ম সেমিস্টার পরীক্ষার প্রশ্নগুলো ২০২৪ সালের বা তার পরবর্তী সময়ে বি এড প্রশিক্ষনার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষার প্রস্তুতি গ্রহণের সহায়ক হবে।

এখানে মূলত বি এড কোর্সের ৪টি আবশ্যিক বিষয়- যেমন মাধ্যমিক শিক্ষা, শিখন ও শিখন যাচাই, শিখন-শেখানো পদ্ধতি ও কৌশল, শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহ আরো কিছু নৈর্বচনিক বিষয়ের প্রশ্নপত্রসমূহ পিডিএফ আকারে সংযুক্ত করা হয়েছে। বি এড ১ম সেমিস্টার পরীক্ষার প্রশ্ন সমূহের পিডিএফ ডাউনলোড করতে নিম্নোক্ত বাটনে ক্লিক করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

T Time Trend এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url