কিভাবে বাংলালিংক সিম 4G করবেন

বাংলাদেশে বাংলালিংক ব্যবহারকারীর সংখ্যা কম নয়। আপনি যদি বাংলালিংক ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার 3G সিমকে 4G তে রুপান্তর করে নিতে পারেন। আজকে আমরা আপনাদের জন্য কিভাবে বাংলালিংক সিম 4G করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
কিভাবে বাংলালিংক সিম 4G করবেন
সেই সাথে বাংলালিংক সিম 4g করার নিয়ম সম্পর্কেও জানাবো। বর্তমানে 3G সিমের চাইতে 4G সিমে অনেক বেশি সুবিধার হয়েছে।

সূচিপত্রঃ- কিভাবে বাংলালিংক সিম 4G করবেন


বাংলাদেশের জনপ্রিয় অপারেটর গুলোর মধ্যে বাংলালিংক অন্যতম। বাংলালিংক তার ব্যবহারকারীদের জন্য দ্রুতগতির ইন্টারনেট এবং বিভিন্ন সেবা প্রদান করায় বাংলালিংক এর গ্রাহক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আপনি যদি একজন বাংলালিংক গ্রাহক বা ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই চাইবেন দ্রুতগতির ইন্টারনেট, অল্প খরচে ইন্টারনেট প্যাকেজ, অল্প দামে মিনিট প্যাকেজ ইত্যাদি সকল সুবিধায় গ্রহণ করতে চাইবেন।
বর্তমানে অনেক বাংলালিংক গ্রাহক আছেন যারা 3g অথবা 2g সিম ব্যবহার করে থাকেন। অনেক ব্যবহারকারী জানেন না বাংলালিংক 4G সিমের সুবিধা কতগুলো। অনেকেই জানেন না বাংলালিংক সিমের ইন্টারনেটের গতি সম্পর্কে তাদের প্যাকেজ সম্পর্কে। আপনার বাংলালিংক সিমটি 3g অথবা 2g থেকে  4G করতে হলে অবশ্যই বাংলালিংক সিম 4g করার নিয়ম জানতে হবে। তাছাড়া আপনি বাংলালিংক সিম 4G এর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবেন।

বাংলালিংক 4G কি

4G বলতে  ৪র্থ প্রজন্মের ব্রডব্যান্ড সেলুলার নেটওয়ার্ককে বোঝানো হয়।  ৪র্থ প্রজন্মের ব্রডব্যান্ড সেলুলার নেটওয়ার্ক এ দ্রুতগতির ইন্টারনেট ব্রাউজিং ব্যবস্থা নিশ্চিত করা হয়। বাংলালিংক সিম 4G করার মাধ্যমে আপনি নেটওয়ার্ক ও ইন্টারনেট স্পিড ভাল পাবেন। 

বাংলালিংক সিম 4G কিনা  চেনার উপায়

আপনার বাংলালিংক সিম টি 4G কিনা তা জানতে হলে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে 4G লিখে 5000 নাম্বারে একটি এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসের মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার সিমটি ৪জি কিনা।

বাংলালিংক 4G সিমের সুবিধা 

বাংলালিংক 4G সিমের অনেক সুবিধা রয়েছে। বাংলালিংক 4G সিমের মাধ্যমে বাফার ফ্রি ভিডিও প্লে করতে পারবেন, যেকোনো জায়গায় যেকোনো পরিবেশে ইন্টারনেটের স্পিড এবং ফিচার অনেক ভালো পাবেন। বাংলালিংক 4G সিমের ইন্টারনেট প্যাকেজ গুলো কিনলে সে ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে আপনি অতিরিক্ত এবং ভালো স্পিড পাবেন। এছাড়া বাংলালিংক 4G সিমের ইন্টারনেট প্যাকেজ এর মাধ্যমে ভিডিও কলে কথা বলার সময় ভিডিওর কোয়ালিটি অনেক ভালো হবে যে সকল সুবিধা গুলো আপনি অন্য কোন ইন্টারনেট প্যাকেজ এ পাবেন না।

বাংলালিংক সিম 4G করতে কত টাকা লাগে

প্রশ্ন হতেই পারে বাংলালিংক সিম 4G করতে হলে কত টাকা লাগে। বর্তমানে বাংলালিংক সিম 4G করতে ২০০ টাকা প্রয়োজন। এছাড়াও আপনি আপনার বর্তমানে ব্যবহৃত বাংলালিংক সিম টি রিপ্লেসমেন্ট এর মাধ্যমে ফোরজি করে নিতে পারেন। বর্তমানে বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট ফ্রি অফার করে আসছে।

যদি আপনার ব্যবহৃত সিমটি 3g থেকে 4G তে ফ্রিতেই রিপ্লেসমেন্টের অফার এর মধ্যে না পড়ে তাহলে আপনাকে অবশ্যই 200 টাকা চার্জ দিয়ে আপনার সিমটিকে  4G তে রুপান্তর করতে হবে। তবে আপনি যদি নিজে নিজেই 4g তে রুপান্তর করতে না পারেন সে ক্ষেত্রে কোন দোকানে গিয়ে করলে দোকানদার আপনার থেকে ৫০ টাকা অতিরিক্ত চার্জ নিতে পারে।

বাংলালিংক সিম 4G করার শর্ত 

আপনি যদি আপনার বাংলালিংক সিম টি 4G সিমে রূপান্তরিত করতে চান বা কিভাবে বাংলালিংক সিম 4G করবেন তাহলে কিছু শর্ত মানতে হবে। প্রথম শর্ত হিসেবে আপনাকে একজন বাংলালিংক সিমের গ্রাহক হতে হবে। মানে আপনার একটি বাংলালিংক সিম থাকা লাগবে।
অন্য কোন অপারেটরের সিম আপনি বাংলালিংক হিসেবে 4G করতে পারবেন না। আপনি যেই বাংলালিংক সিমটি 4G তে রূপান্তরিত করতে চাচ্ছেন সেই সিমের রেজিস্ট্রেশনের সময় যে এনআইডি কার্ড এবং নাম্বার দিয়েছিলেন সেই এনআইডি এর প্রয়োজন হবে। এই কয়েকটি শর্ত পূরণের পরে আপনি আপনার সিম কে 4g তে রুপান্তরিত করতে পারবে।

বাংলালিংক সিম 4g করার নিয়ম

আপনি আপনার বাংলালিংক সিম টি 4G করতে চাইলে খুব সহজেই করতে পারেন। এজন্য আপনি প্রথমে বাংলালিংক সেবা কেন্দ্র, বাংলালিংক কাস্টমার কেয়ার অথবা আপনার আশে পাশের বাংলালিংক সিম বিক্রয় কেন্দ্র রয়েছে সেখানে যেতে পারে। আপনার বাংলালিংক সিম টি 4g তে রুপান্তর করতে হলে আপনাকে অবশ্যই সিমের মালিক হতে হবে এবং এনআইডি কার্ড অথবা এনআইডি কার্ডের ফটোকপি সঙ্গে নিয়ে যেতে হবে। আপনি যদি সিমের মালিক না হয়ে থাকেন সেক্ষেত্রে সিমের আসল মালিকসহ  এনআইডি কার্ড অথবা এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে যেতে হবে।

আপনার বাংলালিংক সিমটি 4g তে রূপান্তর করতে হলে ২০০ টাকা চার্জ লাগবে। অথবা আপনারা আপনাদের পুরাতন সিম ২০০ টাকা দিয়ে রিপ্লেস করে নতুন 4g  সিম নিতে পারেন। উপরে উল্লেখিত পদ্ধতি অনুযায়ী আপনাদের  বাংলালিংক সিমকে 4G করতে পারেন। সেজন্য যে পদ্ধতি গুলো আলোচনা করা হলো সেগুলো পদ্ধতি অনুযায়ী পরিবর্তন করতে টাকা খরচ হবে। এখন আমরা জানবো ফ্রিতে কিভাবে বাংলালিংক সিম 4G করবেন।

ফ্রিতে বাংলালিংক 3g থেকে 4g করার পদ্ধতি

ফ্রিতে বাংলালিংক সিম 4G করতে আপনাদেরকে কিছু শর্ত পূরণ করতে হবে। এক্ষেত্রে আপনাদের ব্যবহৃত banglalink সিম টি অবশ্যই অবশ্যই ফ্রি রিপ্লেসমেন্ট এর আওতায় থাকতে হবে।আপনার ব্যবহৃত বাংলালিংক সিম টি ফ্রি রিপ্লেসমেন্ট এর মধ্যে আছে কিনা তা জানার জন্য *5000*40# কোড ডায়াল করে দেখবেন।  এছাড়াও আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে দিয়ে “Free4G” লিখে 2500 নাম্বারে এসএমএস করুন।

পরবর্তী শিল্পী এসএমএসে আপনি জানতে পারবেন আপনার বাংলালিংক সিম টি ফ্রিতে 3g থেকে 4g অর্থাৎ রিপ্লেস করতে পারবেন কিনা।  যদি আপনার ব্যবহৃত বাংলালিংক সিম টি ফ্রি রিপ্লেসমেন্টের আওতার মধ্যে পড়ে থাকে তাহলে আপনি খুব সহজেই বাংলালিংক কাস্টমার কেয়ার কিংবা বাংলালিংক সার্ভিস প্রোভাইড করেন এরকম দোকানে গিয়ে ফ্রিতেই 3g সিম 4g রিপ্লেসমেন্ট করতে পারবেন।

বাংলালিংক 4g সিমের নতুন অফার

আপনার ব্যবহৃত বাংলালিংক সিমটি 4g তে রূপান্তর করার পর আপনি ফ্রিতে ৮ জিবি 4g ইন্টারনেট প্যাকেজ ৭ দিন মেয়াদের জন্য পেয়ে যাবেন। আপনার প্রাপ্ত ডাটা আপনি আপনার প্রয়োজন মত যে কোন ভাবে ব্যবহার করতে পারেন। তবে আপনার ফ্রিতে পাওয়া 4g ইন্টারনেট ব্যবহার করতে হলে আপনার ফোন কি অবশ্যই 4g সাপোর্টেড হতে হবে।

এক কথায় আপনার সিম এবং আপনার মোবাইল ফোন উভয়ই  4g সাপোর্টেড হতে হবে। আপনার সিমটি  4g হওয়া সত্বেও আপনার মোবাইল ফোনটি যদি  4g সাপোর্টেড না হয়ে থাকে সেক্ষেত্রে আপনি 4g ইন্টারনেট প্যাকেজটি ব্যবহার করতে পারবেন না। তাই 4g ইন্টারনেট প্যাকেজটি ব্যবহার করে ইন্টারনেট স্পিড, ডাউনলোড এবং আপলোড স্পিড, বাফার ফ্রি ভিডিও স্ট্রিম পেতে হলে আপনার সিম এবং মোবাইল ফোন উভয়ই  4g সাপোর্টেড হতে হবে।

বাংলালিংক ইন্টারনেট অফার ২০২৩

বাংলালিংকের  ১০৮ টাকায় ০৪ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *৫০০০*১০৮# ডায়াল করুন।
বাংলালিংকের  ১২৯ টাকায় ৯ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *৫০০০*১২৯# ডায়াল করুন।
বাংলালিংকের  ১৪৯ টাকায় ১২ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *5000*149# ডায়াল করুন।
বাংলালিংকের  ১৬৯ টাকায় ১৬ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *5000*169# ডায়াল করুন।
বাংলালিংকের  ১৯৯ টাকায় ১৮ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *5000*199# ডায়াল করুন।
বাংলালিংকের  ২৬ টাকায় ১৫০ এমবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *৫০০০*৫২২# ডায়াল করুন।
বাংলালিংকের  ৪২ টাকায় ৫০০ এমবি ইন্টারনেট ৭ দিন মেয়াদে পেতে  *৫০০০*৫৮৮# ডায়াল করুন।

আজকের এই আর্টিকেলে কিভাবে বাংলালিংক সিম 4G করবেন বা বাংলালিংক সিম 4g করার নিয়ম সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। বাংলালিংক সিমের এ সকল সুযোগ সুবিধা ভোগ করার জন্য আপনার বাংলালিংক সিমটি 4G হতে হবে। আশা করি, আপনারা আপনাদের ব্যবহৃত সিমটি 4G সিম এ রূপান্তরিত করে সকল সুযোগ সুবিধা গ্রহণ করতে সক্ষম হবেন। এছাড়াও এই পোস্টে ইন্টারনেট প্যাকেজ এর বিভিন্ন অফার সম্পর্কে আলোচনা করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

T Time Trend এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url